চিকিৎসার সম্পূর্ণ টাকা না পাওয়ায় অসুস্থ দুই শিশুকে হাসপাতাল থেকে বের করে দিয়েছে কর্তৃপক্ষ। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে একটি শিশু মারা যায়। এমন অভিযোগ রাজধানীর শ্যামলির ‘আমার বাংলাদেশ হাসপাতালের’ বিরুদ্ধে। অবশ্য ওই হাসপাতাল কর্তৃপক্ষ অভিযোগ অস্বীকার করেছে।

ছয় মাস বয়সী ওই দুই শিশুর নাম আবদুল্লাহ ও আহামেদ। তাদের মা আয়েশা আক্তার বলেন, ঠাণ্ডাজনিত রোগে ভোগার পর আমার দুই শিশুকে ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি। সেখানে আইসিইউ না থাকায় এক অ্যাম্বুলেন্স ড্রাইভারের পরামর্শে অল্প টাকায় চিকিৎসা হওয়ার আশ্বাসে আমার বাংলাদেশ হাসপাতালে ভর্তি করি।

তিনি বলেন, হাসপাতালটিতে ৬ দিন চিকিৎসা দিয়ে ১ লাখ ২৬ হাজার টাকা বিল ধরিয়ে দেওয়া হয়। কোনো অপারেশন না করিয়ে সাধারণ চিকিৎসা দিয়ে এত টাকা বিল কীভাবে হয় তা আমার বোধগম্য নয়। আমরা গরীব মানুষ, তারপরও তাদেরকে ৫০ হাজার টাকা দিয়েছি।

‘কিন্তু পুরো টাকা না দিতে পারায় গতকাল বৃহস্পতিবার বিকেলে তারা আমাকে দুই অসুস্থ শিশুসহ হাসপাতাল থেকে বের করে দেয়। তাদের হাতেপায়ে ধরেও আমি বুঝাতে পারিনি।’

‘আমাকে সাহায্য করারও কেউ নেই। এ অবস্থায় দুই শিশুকে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পথে একটি শিশু মারা যায়। বাকিটাকে সেখানে ভর্তি করেছি। তার অবস্থাও ভালো নয়। আমার শিশুর মৃত্যুর জন্য আমার বাংলাদেশ হাসপাতাল কর্তৃপক্ষ দায়ী। আমি এর বিচার দাবি করছি।’ যোগ করেন আয়েশা আক্তার।